1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. mdrubelmollah1989@gmail.com : Md.Rubel Mollah : Md.Rubel Mollah
November 30, 2023, 2:43 pm

আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিলেন মুফতি ফয়জুল করীম

  • আপডেটের সময় : Thursday, May 11, 2023
  • 52 ০ বার দেখছেন

 

বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সশরীরে হাজির হয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত ও মৌখিকভাবে ব্যাখ্যা দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মেয়র প্রার্থী সৈয়দ মো. ফয়জুল করীম।

বুধবার (১০ মে) দুপুর সাড়ে ১২টার দিকে বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে তিনি এ ব্যাখ্যা দেন।

লিখিত ও মৌখিক ব্যাখ্যায় ভবিষ্যতে তিনি বা তার সমর্থকরা আচরণবিধি লঙ্ঘন করবেন না বলে অঙ্গীকার করেন।

প্রার্থী ফয়জুল করিম বলেন, ঢাকা থেকে বরিশাল ফেরার পথে উৎসুক জনতা আমাকে রিসিভ করে নিয়ে আসেন। একারণে নির্বাচন কমিশন শোকজ নোটিশ পাঠায়। আমরা যেহেতু আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই তাদের তলবে হাজির হয়েছি এবং কারণ জানিয়েছি। আশা করছি, তারা আমার জবাবে সন্তুষ্ট।

তিনি আরও বলেন, নির্বাচনী সব আইন সম্পর্কে এখনো অবগত নই। আগামীতে নির্বাচন কমিশনের সব নির্দেশনা মেনে চলবো।

এর আগে সকাল ১০টার মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী সৈয়দ ফয়জুল করীমের হাজির হওয়ার কথা থাকলেও তার মনোনীত প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত বক্তব্য নিয়ে হাজির হন।

তবে প্রার্থী হাজির না হওয়ার তার প্রতিনিধির কাছ থেকে লিখিত বক্তব্য গ্রহণ করেননি বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবির। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে রিটার্নিং কর্মকর্তার কক্ষে প্রবেশ করে প্রাপ্ত নোটিশের ব্যাখ্যা দেন ফয়জুল করীম।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার হুমায়ুন কবির বলেন, ফয়জুল করীম লিখিত ও মৌখিকভাবে ব্যাখ্যা দিয়েছেন। তার জবাবে আমরা সন্তুষ্ট কি না তা প্রেস রিলিজের মাধ্যমে জানাবো। তাছাড়া মৌখিকভাবে তিনি অঙ্গীকার করেছেন নির্বাচনী আচরণবিধির সব বিধি মেনে চলবেন। তিনি প্রচারণাসহ সব কার্যক্রম নির্বাচনী আইনকানুনের মধ্যে থেকে চালাবেন বলেও জানিয়েছেন।

এর আগে গত ৮ মে বরিশাল বিমানবন্দর থেকে ব্যাপক শো-ডাউনের মাধ্যমে শহরে প্রবেশ করে আচরণবিধি লঙ্ঘন করেন এই প্রার্থী। একারণে সোমবার (৮ মে) রাতে ফয়জুল করিমকে সশরীরে তলব করে চিঠি পাঠায় রিটার্নিং কর্মকর্তা। এই প্রার্থীর শো-ডাউনের ফলে প্রায় এক ঘণ্টা মহাসড়কে অচলাবস্থা দেখা যায়। এতে প্রায় কয়েকশ যাত্রীবাহী বাস আটকে জনদুর্ভোগ হয়।

এদিকে, গত ২০ এপ্রিল একইভাবে মোটরসাইকেল শোভাযাত্রার মধ্য দিয়ে বরিশালে সংবর্ধনা দেওয়া হয় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে। তবে ওই বিষয়টি জানতেন না বলে জানিয়ে বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি আমরা শুনেছি, তারপরই সেই প্রার্থীর সঙ্গে যোগাযোগ করে অনুরোধ করেছিলাম ভবিষ্যতে যেন আচরণবিধি ভঙ্গের মতো কোনো কাজ না করেন। তিনিও নির্বাচনী আচরণবিধি মেনে চলার কথা জানিয়েছেন।

 

বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
IT Cornerbd.com Call:01711073884
Theme Customized By BreakingNews